Like Sassy Girlz

Ads Here

Thursday, November 15, 2018

কেনো কোডসেল আপনার ব্যবসায়কে লাভবান করবে?


কোডসেল কোনো পেইড মার্কেটিং করেনা। কোডসেল এমন একটা প্রতিষ্ঠান যার ভেতর সব আনপেইড ক্যাম্পেইন। পেইড ক্যাম্পেইন হলো আপনি আমাকে টাকা দিলেন আমি সেটা ফেসবুকে বা টুইটারে পে করে দিলাম বুস্টের জন্য। না। কোডসেলের স্ট্র্যাটেজি এবং মেথেডলজি হলো আনপেইড পদ্ধতিতে কাজ করে আপনার ভিজিটরকে বায়ারে পরিণত করা। এখন এই মেথডলজির প্রসেস টা বিশাল, যার বিবরণ দেয়া সময়সাপেক্ষ এবং কোডসেল গোপন রাখে সবসময়।
কিন্তু ক্লায়েন্টদের কথা চিন্তা করে কোডসেল তাদের কাজের প্রক্রিয়ার একটা বিবরণ জানাতে চায় বর্তমান ও ভবিষ্যৎ ক্লায়েন্টদের জন্য।
আর্টিকেলঃ আর্টিকেল হলো মানুষের ভেতর বার্তা বা মেসেজ পৌঁছানোর একটা বিশাল মাধ্যম। মূলত আর্টিকেল দিয়েই কাজ শুরু হয় কোডসেলের। নীশ মানে আপনার নিজের যে মার্কেট(যে কোনো একটি প্রোডাক্ট) তার সাথে রিলেটেড সমস্ত রিসোর্স গুগল থেকে নিয়ে কাজ শুরু হয়। ধরুন আপনার একটি কাবেরী মেহেদী নামে প্রোডাক্ট আছে। এখন আপনি চাইলেন কোডসেল আপনার ডিজিটাল মার্কেটিং শুরু করুক। কোডসেলের কাজ হলো কাবেরি মেহেদীর সাথে রিলেটেড যতো রিসোর্স থাকবে ওই রিলেটেড সমস্ত জায়গা থেকে ইনফরমেশন কালেক্ট করা। যারা এ লাইনে নতুন তারা বুঝতেই পারছেন এই কাজটা কতো কঠিন।
এবার হলো আসল কাজ- ঝোপ বুঝে কোপ মারা। কোডসেলের আর্টিকেল রাইটাররা এই বিষয় নিয়ে বিস্তারিত লিখতে শুরু করেছে। এখানে কিছু ফ্যাক্ট কাজ করে। যেমনঃ গুগলের আসল ব্যবসা সার্চ ইঞ্জিন নিয়ে। সুতরাং সে চাইবে না আপনি বাধছাড়া মার্কেটিং করবেন। তাই, সে বছরকে বছর বিভিন্ন নিয়ম বানিয়ে মার্কেটারদের মাথায় হাত বসিয়েছে। এখানে তার মেথডলজি হলো- পাতলা লেখা, সস্তা লেখা দেয়া যাবে না। এই মুহূর্তে পরিস্থিতি এমন যে গ্রামাটিক্যাল ভুল করলেই আপনি মার্কেট থেকে সোজা আউট আপনার ব্যবসায়ী থেকে। এসইও, ডিজিটাল মার্কেটিং এর গুরুত্বপূর্ণ এক অংশ যার ভেতরেই এই সমস্যার সমাধান। আর তাই কোডসেলের রাইটাররা সবসময় চায় এসইও ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে। তাই ৯৮% নিখুঁত আর্টিকেল জেনারেট করে বাজারে ভাইরাল করাই কোডসেলের কাজ। এবং এজন্যই কোডসেলে আছে বিভিন্ন প্ল্যাটফর্মে লেখার জন্য অসংখ্য একাউন্ট।
ইমেইলঃ ইমেইল পাঠানোর কাজ শুরু হয় আর্টিকেল লেখা শেষ হলে। আর্টিকেল পোস্ট করার সাথে সাথে বিশাল ইমেইল ডাটাবেজে থাকা সমস্ত এড্রেসে ইমেইল পাঠানো হয়। তবে, একসাথে না। দীর্ঘদিন ধরে সুন্দর ইমেইল রিলেশনশীপের মাধ্যমে মানুষের মনে বিশ্বস্ততা যোগানো হয়েছে। তাই মানুষ ইমেইলে পাওয়া আর্টিকেলের লিংক দেখে সেখানে ঢোকে।
মোট তিন ধরণের ইমেইল আউটরিচ করা হয়,
১. সাধারণ(ইয়াহু, জিমেইল বা অন্য) ২. edu ৩. gov
এর ভেতর edu এবং gov মেইল গুলিকে গুগল অনেক প্রায়োরিটি দেয়। তাহলে আপনার মতো ব্যবসায়ীর লাভ কি? কোডসেলের আর্টিকেলে আপনার প্রোডাক্টের লিংক থাকবে আর স্পেশাল মেইল অ্যাকাউন্টের মালিক ইমেইল খুলে আপনার প্রোডাক্ট নিয়ে লেখা আর্টিকেল এ ক্লিক করে ঢুকে আপনার প্রোডাক্ট লিংকে ক্লিক করলেই শুরু হবে খেলা। গুগলের স্পাইডার বা ক্রলারের চোখে পড়বে। গুগল খতিয়ে দেখবে আপনি কেডা!
ব্যাকলিংকঃ ব্যাকলিংক বানানো অনেক কঠিন কাজ। কিন্তু নিজস্ব রিসোর্স থাকায় কোডসেল অত্যন্ত সহজভাবে রিলেটেড নিশে পৌছে দিচ্ছে আপনার প্রোডাক্টের খবর। প্রতিটা আর্টিকেলের জন্য প্রতিদিন রিলেটেড ব্লগগুলোতে ৬-৭টি করে কমেন্ট ব্যাকলিংক তৈরি করা হয়। যার সুবিধা হলো, কেউ ঐ ব্লগটিতে এসে আপনার লিংক দেখলে ইন্টারেস্ট থাকলে ক্লিক করে ঢুকে যাচ্ছে। ভাগ্য সহায় হলে দর্শক হয়ে যাচ্ছে কাস্টমার।
সোশ্যাল মিডিয়াঃ এটা নিজেই বিশাল একটি ডিপারটমেন্ট আপনি জানেন- মেসেঞ্জার, টুইটার, ফেসবুক, হোয়াট এপ, ভাইবার, ইউটিউব সবখানে পৌঁছে যাবে আপনার পন্যের প্রচার।
আপাতত এই গোপন বিষয় গুলো জানানো হলো। আরো অনেক টুলস আছে। সেগুলো সহজভাবে জানানো যাচ্ছেনা।
আপাতত কোডসেলের ফেসবুকে জয়েন করে মেসেঞ্জারে জয়েন করে তাদের প্যাকেজগুলো জেনে নিতে পারেন। দ্রুত প্রসারে কোডসেল আপনার সাহায্যের জন্য মুখিয়ে আছে।

No comments:

Post a Comment